Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘উন্নয়নে নতুন মাত্রা যোগ করবে স্পেশাল ইকোনমিক জোন’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম


বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটির (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেছেন, স্পেশাল ইকোনমিক জোনের মাধ্যমে দেশের ব্যবসা-বাণিজ্যের সাথে অবকাঠামো উন্নয়নে একটি নতুন মাত্রা যোগ হচ্ছে। জিডিপিতে এসএমইর অবদান বাড়াতে মীরসরাই বঙ্গবন্ধু শিল্পনগরে একটি আলাদা এসএমই জোন করা হবে।
চিটাগাং চেম্বারের ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স¤প্রতি অনুষ্ঠিত এ ওয়েবিনারে বিনিয়োগের বহুমুখীকরণ, ইকোনমিক জোনের প্রস্তুতির মাধ্যমে বিনিয়োগের বহুমুখিতা ত্বরান্বিত করা এবং সম্ভাব্য বিনিয়োগের খাত নিয়ে আলোচনা হয়।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সিটি ব্যাংক এনএ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এন রাজা শেখারণের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্রাণ-আরএফএল গ্রæপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, বিএসআরএম গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক আমীর আলীহুসেইন এবং বিটপি গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মিরান আলী।
মাহবুবুল আলম দেশব্যাপী ইকোনমিক জোন প্রতিষ্ঠার জন্য সরকারের প্রশংসা করে বলেন, সঠিক তত্তাবধানের মাধ্যমে বিনিয়োগের জন্য সম্ভাব্য খাতগুলো বাছাই করতে হবে। যাতে বিনিয়োগ নির্দিষ্ট খাতের মধ্যে সীমাবদ্ধ না থাকে। বিনিয়োগকারীরা যাতে সঠিক খাতে বিনিয়োগের জন্য সিদ্ধান্ত নিতে পারেন তার জন্য একটি সামষ্টিক বহুমুখী বিনিয়োগ পরিকল্পনা করা দরকার বলেও মত দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ