Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০২ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জগন্নাথপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুলর্ভপুর ইউনিয়নের এ ক্লিনিকের উদ্বোধন করা হয়। স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত¡াবধানে ২৮ লাখ টাকা ব্যয়ে এই কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
এ সময় তিনি বলেন, গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব ও পরবর্তী সেবা এবং পরিবার-পরিকল্পনা শিক্ষা ও পরামর্শ প্রদানের লক্ষে গ্রামীণ জনপদের পিছিয়ে পড়া লোকজনের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার স্বপ্ন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হসিনা ১৯৯৮ সাল থেকে হেলথ অ্যান্ড পপুলেশন সেক্টর পোগ্রামের অধীনে কমিউনিটি ক্লিনিক চালু করেন। সে থেকে অনেক ঝক্কি-ঝামেলা অতিক্রম করে আজ স্বাস্থ্য খাতে সবচেয়ে সফল হিসেবে পরিচিতি পেয়েছে কমিউনিটি ক্লিনিক।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান মেবিন উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই এমটি কামরুজ্জামান, সিএইচসিপি সোহেল রানা, উজিরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলকেশ উদ্দিনসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় আ.লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ