Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জে প্রসূতির লাশ নিয়ে বিক্ষোভ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৮:৪৭ পিএম

নারায়ণগঞ্জ শহরের খানপুর জোড়া পানির টাঙ্কি এলাকার সেন্ট্রাল জেনারেল হাসপাতালে পান্না (৩০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। পরিবারের স্বজনদের দাবি হাসপাতালের ডাক্তারের ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে।ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে অভিযোগ করা হলে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

তবে রাতেই ক্লিনিকের বাইরে মৃতের স্বজনেরা বিক্ষোভ দেখিয়েছে। ১৫ মার্চ সোমবার রাতে এই ঘটনা ঘটে। নিহত পান্না সেন্ট্রাল জেনারেল হাসপাতালের ডা. মিসকাত জাহান হেনার চিকিৎসাধীন ছিল। পান্নার স্বামী চাষাঢ়া মোড়ের ফল ব্যবসায়ী জিসান চাঁদপুর জেলার মতলব এলাকার বাসিন্দা। তিনি নারায়ণগঞ্জ শহরের ডনচেম্বার এলাকার সুবজ মিয়ার ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন। পান্নার মা শান্তা বেগম জানান, সকালে সিজারের জন্য এই হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকালে ৪ টায় সিজার হয় এবং মা মেয়ে দুজনই সুস্থ ছিল। কিছুক্ষণ পর নবজাতক মেয়েকে আদর করার সময় কাশি হয়। কাশি দেয়ার পর নার্স ডাকা হলে তিনি এসে ইনজেকশন পুস করেন। ইনজেকশনের পর বমি ও রক্ত বের হয়। পরেই পান্না মারা যায়। মারা যাওয়ার সাথে সাথেই ডাক্তাররা তড়িঘড়ি করে ঢাকা পাঠিয়ে দেয়।

হাসপাতালের পরিচালক মনিরুজ্জামান মনির গণমাধ্যমকে জানান, প্রেসার বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রণ করা যায়নি। পরে তাকে ঢাকা পাঠানো হলে সে পথে মারা যায়। ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের এসআই সিরাজুল ইসলাম জানান, রোগী মারা যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সকলের সঙ্গে কথা বলেছি। রোগীর স্বজনরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ