Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন সাজ্জাদ হোসেন

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৮:৩৭ পিএম

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক থেকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মো. সাজ্জাদ হোসেন। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। মেধাবী এই কর্মকর্তা ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে কেন্দ্রীয় ব্যাংকে যোগদান করেন।

সাজ্জাদ হোসেন দীর্ঘদিন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে পরিচালক হিসেবে প্রেষণে কর্মরত ছিলেন। এ ছাড়া তিনি বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসের মহাব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের কারেন্সি অফিসারের দায়িত্ব পালন করেন। দাফতরিক কাজে ব্রাজিল, ত্রিনিদাদ, মোজাম্বিক, ফিলিপাইন, ফিজি, ইন্দোনেশিয়া, চীন, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, জার্মানিসহ বহুদেশ ভ্রমণ করেছেন তিনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ভুক্ত কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। সাজ্জাদ হোসেনের গ্রামের বাড়ি চাঁদপুর জেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক

২৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ