Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নরেন্দ্র মোদির লজ্জা থাকলে বাংলাদেশে সফরে আসবেন না - মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৫:৫২ পিএম

ইসলাম ও কুরআনের দুশমন নরেন্দ্র মোদিকে বাংলাদেশের মানুষ বরণ করতে পারে না। ভারত মুসলমানদের সাথে খেলা শুরু করেছে কখনো মসজিদ ভেঙ্গে, কখনো সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যা করে, কখনো পানি বন্ধ করে দিয়ে, কখনো গরুর গোশত খাওয়ার অপরাধে মুসলিম হত্যা করে। মোদির লজ্জা থাকলে বাংলাদেশ সফরে আসবেন না। বাংলাদেশে সফরে আসলে ইসলাম ও মানবতার এই দুশমন মোদিকে সীমান্তে হত্যাকারীদের কঙ্কাল উপহার দেয়া উচিত। যে দেশের সরকার মুসলমানদের নাগরিক অধিকার হরণ করে ভারত থেকে বিতাড়িত করতে চায়, সেই ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে আসবেন কোন মুখে?
গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলা পাইকপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে নূরে মদীনা জাহানারা বেগম মহিলা মাদরাসায় আয়োজিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই এসব কথা বলেন। মাওলানা ইউনুছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে শহরের বরেণ্য ওলামায়ে কেরাম বক্তব্য রাখেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
ভারতের উচ্চ আদালতে পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিলের রিট গ্রহণ করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, নরেন্দ্র মোদি ভারতের শিয়া ওয়াক্ফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রেজভীকে দিয়ে পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিলের রিট করিয়েছেন। তিনি বলেন, ২৬টি আয়াত কেন? কোরআনের একটি আয়াত কিংবা আয়াতের অংশকে বাদ দেয়ার শক্তি বিশ্বের কোন মানুষ কিংবা আদালত রাখে না। একটি আয়াতের অংশকেও অস্বীকার করলে বেঈমান হয়ে যাবে।
তিনি বলেন, বিশ্বের সকল পরাশক্তি ইসলাম, কুরআন ও মুসলমান ধ্বংসে উঠেপড়ে লেগেছে। শিয়া সম্প্রদায়ের কতিপয় লোকেরাও ইসলাম ধ্বংসে মাঠে নেমেছে। সেই ধারাবাহিকতায় ভারতের শিয়া ওয়াক্ফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রেজভী কোরআনের ২৬টি আয়াত বাতিলে রিট করেছে। অবিলম্বে কোরআনের দুশমন ওয়াসিম রিজভীকে গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে। তিনি বলেন, নরেন্দ্র মোদি মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ভরা মওসুমে পানি ছেড়ে দেয়, পানির প্রয়োজনে তা বন্ধ করে দেয়, পেয়াঁজের সঙ্কট হলে রফতানি বন্ধ করে ভরা মওসুমে পেয়াঁজ দেয়। তিনি বলেন, পবিত্র কোরআন শরীফের ২৬টি আয়াতের ওপর আপত্তি তুলে তা পরিবর্তনের আবেদন, ভারতের সুপ্রিমকোর্টে তা গ্রহণ, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জিহাদবিরোধী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য, দেশে ‘আড়ং’সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দাঁড়ি-টুপি ও হিজাবের বিরুদ্ধে অবস্থান এবং সারা দেশে মসজিদ-মাদরাসার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের কারণে এ দেশের মুসলিম জনতার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ