Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নদী দখল-দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

তিতাশসহ সারাদেশে নদী দখল ও দূষণ রোধ করে নদী বাঁচান, দেশ বাঁচান এই স্লোগান নিয়ে মাগুরা শহরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার মাগুরা শহরে গ্রিণ ভয়েস নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সকালে মাগুরা শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে আয়োজিত এ মানববন্ধন ও সমাবেশে ছাত্র শিকক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। এ সময় নদীর জীবন্ত সত্ত্বা ও নদীর রক্ষার গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আসিফ হাসান শাকিল ও সদস্য তাসলিমা মিশুসহ অন্যরা।

বক্তারা বলেন, সারাদেশে বিভিন্ন স্থানে নদীর মাঝ থেকে অবৈধ বালু উত্তোলন, নদী দখল, দূষণ, নদীতে অবৈধ বাধ দেয়া, অপরিকল্পিত ব্রিজ নির্মাণসহ নানাভাবে নদীকে মেরে ফেলতে সচেষ্ট প্রভাবশালী মহল। এ মহলটিকে রুখতে সরকার ও জনসাধারণকে সচেষ্ট হতে হবে। এ জন্যই কাজ করে যাচ্ছে গ্রিণ ভয়েস। মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সংগঠক চঞ্চল হোসেন, মো. শিপলু, ফারুক খান, মো. আশিক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ