Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টিনে ৬৯ জন

২৪ ঘণ্টায় যুক্তরাজ্য ফেরত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে ৭টি ফ্লাইটে দেশে আসা ৬৯ জন যুক্তরাজ্য ফেরত যাত্রী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় এসব যাত্রী শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান। তাদের প্রত্যেককে বাধ্যতামূলক ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রাখতে সরকার নির্ধারিত রাজধানীর বিভিন্ন হোটেলে পাঠানো হয়েছে।
গতকাল শুক্রবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষ সূত্র এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে গত বছর ২০২০ সালের ১ ডিসেম্বর থেকে চলতি বছর ১২ মার্চ সকাল ৮টা পর্যন্ত যুক্তরাজ্য ফেরত মোট দুই হাজার ৭৬৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হলো। করোনার শুরু থেকে যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ থেকে আসা মোট ২৪ হাজার ৫৭৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত চিকিৎসক জানান, গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিমানবন্দরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট পাঁচ হাজার ৫৫৮ জন দেশে এসেছেন। তাদের মধ্যে সাতটি ফ্লাইটের ৬৯ জনকে আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক ও অবশিষ্ট যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
৬৯ জনের মধ্যে ইকে-৫৮২ ফ্লাইটে ৫ জন, কিউআর-৬৪০ ফ্লাইটে ১৯ জন, বিজি-২০২ ফ্লাইটে ২৫ জন, থ্রিএল-০৬৩ ফ্লাইটে একজন, ইওয়াই-২৩০ ফ্লাইটে ছয়জন, কিউআর-৬৩৮ ফ্লাইটে পাঁচজন এবং টিকে-৭১২ ফ্লাইটের ৮ জন যাত্রী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ