Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা : দীর্ঘদিন পরে হলেও শরীয়তপুর জেলা শহরে মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। আজ রোববার সকাল ১০ টা থেকে এই অভিযান শুরু হয়।
শহরের কোর্টসংলগ্ন পুলিশ বক্সের নিকট হতে চৌরঙ্গী মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটারের মধ্যে সড়ক ও জনপদ বিভাগের জায়গায় প্রায় শতাধিক অবৈধ স্থাপনা গড়ে উঠে। এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য একাধিকবার নোটিশ করার পরেও অবৈধ দখলদারা তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। এতে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করা হয়।
মামলার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুশফিকুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুশফিকুর রহমান বলেন, শহরের মহাসড়কের পাশে সড়ক ও জনপদের জায়গায় অবৈধ স্থাপনা গড়ে ওঠেছে। এগুলো উচ্ছেদের জন্য সড়ক ও জনপদ বিভাগ আদালতে মামলা দায়ের করলে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় উচ্ছেদ অভিযান শুরু করি। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও জনপদের জায়গা তাদের কাছে বুঝিয়ে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ