Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার শেরপুরে যৌতুকের জেরে গৃহবধুকে পুড়িয়ে মারা চেষ্টার অভিযোগ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৩:৩২ পিএম

বগুড়ার শেরপুরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী বিরুদ্ধে। ওই গৃহবধূর নাম অঞ্জলি খাতুন (১৯)। বৃহস্পতিবার এই ঘটনায় শেরপুর থানায় অভিযোগ করেছে ওই মেয়ের বাবা উজ্জল হোসেন।
এদিকে ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আশঙ্কাজনক অবস্থায় ওই গৃবধূকে উদ্ধার করে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তির পর দ্রুত ঢাকায় নেওয়া হয়েছে। গৃবধুর বাবা শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের হাপুনিয়া গ্রামের উজ্জল হোসেন জানান, তার মেয়ে অঞ্জলি খাতুনকে প্রায় একবছর আগে পাশ্ববর্তী শাজাহানপুর উপজেলার বিষ্ণপুর গ্রামের বাবলু মিয়ার ছেলে মোহাম্মদ বুলবুল মিয়া (২৫) বিয়ে করে। শুরুতে ভালোই কাটছিল তাদের দাম্পত্য জীবন। তবে সম্প্রতি যৌতুকের টাকা দাবি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। বিয়ের সময় যৌতুক হিসেবে টাকা ও জিনিসপত্র দেওয়ার যে প্রতিশ্্রুতি দেওয়া হয়েছিল তা দ্রুত পরিশোধের জন্য চাপ দিচ্ছিল স্বামী বুলবুল ও তার পরিবারের লোকজন। কিন্তু তিনি যৌতুকলোভী স্বামীর দাবি পুরণে ব্যর্থ হওয়ায় প্রায়ই অঞ্জলি খাতুনের উপর শারীরিক ও মানুষিক নির্যাতন চালানো হতো। তবে চলমান নির্যাতন সহ্য করতে না পেরে মাস খানেক আগে বাবার বাড়ি চলে আসে মেয়ে অঞ্জলী।
গত বুধবার দুপুরের দিকে বুলবুল শ্বশুর বাড়িতে আসলে ফের যৌতুকের বিষয়গুলো নিয়ে স্বামীর-স্ত্রীর মধ্যে বাগবিতন্ডাা শুরু হয়। ওই সময় বাড়িতে আমরা অন্য কেউ না থাকার সুযোগে যৌতুকলোভী স্বামী পুড়িয়ে হত্যার উদ্দেশ্যে শয়নকক্ষে তার স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দরজা-জানালা আটকে দিয়ে দ্রুত পালিয়ে যায়। তবে অগ্নিদগ্ধ অঞ্জলীর চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে তাকে উদ্ধার করে ও ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মিরা তাকে শজিমেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করে দেয়। চিকিৎসকদের পরামর্শে পরে তাকে ঢাকায় পাঠানো হয়েছে ।
শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম এপ্রসঙ্গে বলেন, ঘটনাটির খবর পেয়ে আমি ও অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমান স্যার ঘটনাস্থলে যাই। এরপর হাসপাতালে গিয়ে অগ্নিদগ্ধ ওই গৃহবধূ ও তার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেছি। ঘটনাটি নিয়ে ইতোমধ্যে তদন্তের কাজ শুরু করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই রহস্য উম্মোচিত হবে এবং বুলবুলকে গ্রেফতারের জোর চেষ্ঠা চলছে। তিনি আরও জানান, অন্জলীর অবস্হা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় প্রেরন করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ