Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ গ্রেফতার ৪

নারী নির্যাতন মামলা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

যৌতুক ও নারী নির্যাতন মামলায় সিলেটের বেসরকারী লিডিং ইউনিভার্সিটির শিক্ষক আশরাফুল ইসলাম চৌধুরীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার মধ্যরাতে পুলিশ নগরীর কেওয়াপাড়ার ভাড়াটে বাসা থেকে তাদের গ্রেফতার করে। এর আগে এসএমপির কোতোয়ালী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ওই শিক্ষকের স্ত্রী (২৮)। গ্রেফতারকৃত অন্যরা হলেন আশরাফুল ইসলামের বাবা চট্টগ্রামের লোহাগাড়ার আবুল কালাম চৌধুরী, খালু সাতকানিয়া উপজেলার মনিয়াবাদ গ্রামের মো. নাজিম উদ্দিন ও মামা একই উপজেলার পশ্চিম ডেমশা গ্রামের মো. মনসুর আলম।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. রেজাউল করিম জানান, আশরাফুল ইসলাম চৌধুরী লিডিং ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক পদে কর্মরত। ২০১৬ সালে তিনি নগরীর সুবিদবাজারে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর থেকে তিনি তার খালার প্ররোচনায় শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন শুরু করেন। একপর্যায়ে চট্টগ্রাম থেকে সিলেটে এসে নির্যাতনের সঙ্গে সম্পৃক্ত হন তার বাবা, খালু ও মামা। তারা যৌথভাবে বাসার ফার্নিচার ও আসবাবপত্র ক্রয় এবং আশরাফকে উচ্চ শিক্ষার্থে বিদেশ পাঠানোর কথা বলে তার কাছে ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্তু যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে তার উপর শুরু হয় শারিরীক ও মানসিক নির্যাতন। বিষয়টি নিয়ে দীর্ঘদিন দফায় দফায় আপোস মিমাংসার চেষ্টা করেও সুরাহা না হওয়ায় অবশেষে আইনের আশ্রয় নিতে বাধ্য হন নির্যাতিতা স্ত্রী। কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ এস এম আবু ফরহাদ জানান, গ্রেফতারের পর গতকাল বুধবার সকালে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ