Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আখাউড়ায় বিএনপির সংবাদ সম্মেলন

ত্যাগী নেতাদের বাদ দিয়ে কমিটি করার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ত্যাগী নেতাদের বাদ দিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যাক্তিগত সহকারীর কথায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির অন্তর্গত বিভিন্ন ইউনিটের কমিটি করার অভিযোগ উঠেছে। এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলায় প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে। সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানাচ্ছেন নেতারা।
গতকাল মঙ্গলবার দুপুরে আখাউড়া উপজেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটিতে পদবঞ্চিত নেতারা অভিযোগ করেন লন্ডন থেকে তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানি তার ভাই কবির আহমেদ ভূইয়ার ইচ্ছামতো কমিটি দেয়ার জন্যে কেন্দ্র ও জেলার দায়িত্বপ্রাপ্ত নেতাদের চাপ দিচ্ছেন। কবির ঢাকার উত্তরায় বসে ব্রাহ্মণবাড়িয়া বিএনপির বিভিন্ন ইউনিটের কমিটির তালিকা করে স্বাক্ষরের জন্য জেলা বিএনপির কাছে পাঠাচ্ছেন। সংবাদ সম্মেলনে আখাউড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন বলেন, কবির ভবিষ্যতে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসন থেকে নির্বাচন করার স্বপ্ন দেখছেন। সেজন্য দলে তাঁর কর্তৃত্ব দেখাতে ভাইয়ের দাপটে নিজের পছন্দের লোকজনকে দিয়ে কমিটি করছেন। দীর্ঘদিন ধরে দলের আন্দোলন-সংগ্রামে আছে- এমন নেতাকর্মীদের বাদ দিয়ে কবিরের কথা মতো জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান আখাউড়া উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি দিয়েছেন।
তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়া বিএনপি সাংগঠনিক প্রক্রিয়া না মেনে যখন ইচ্ছা হয় কমিটি করে ফেসবুকে দেয়া হয়। এছাড়াও যাকে তাকে যখন খুশি দল থেকে বহিস্কার করে ফেসবুকে দেয়া হচ্ছে। সাংবাদিক সম্মেলনে কবির এবং সানির কবল থেকে বিএনপিকে বাচানোর আহবান জানান নেতারা।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ইউসূফ সারোয়ার, আখাউড়া উপজেলা বিএনপির সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ শাহ আমানুল্লাহ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ও পৌর বিএনপির সাবেক সভাপতি মো. বাহার মিয়া। পরে নেতারা প্রতিবাদ মিছিল করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এদিকে সরাইল উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি বাতিলের দাবিতেও বিক্ষোভ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ