Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমানবন্দরে প্রবাসী গ্রেফতার

৪৫ কোটি টাকা প্রতারণা মামলা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

কয়েকটি ব্যাংক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে যাওয়া নূর আলম সবুজ নামের এক প্রবাসীকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশ। তার বিরুদ্ধে ৮টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

গতকাল দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। নূর আলম সবুজ সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামের আবু তাহেরের ছেলে। সেনবাগ থানার উপ-পরিদর্শক সবুজ চন্দ্র পাল জানান, নূর আলম সবুজ ২০১৯ সালের আগে কাবিলপুরে ইটভাটার ব্যবসা করতেন। ব্যবসায়ী থাকা অবস্থায় ওয়ান ব্যাংক থেকে ২৮ কোটি ৫৭ লাখ টাকাসহ উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ (লোন) নেন নূর আলম সবুজ। ঋণের ডাকা পরিশোধ না করে গত ২০১৯ সালে বিদেশে পালিয়ে যায় সে। টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগ ওয়ান ব্যাংক কর্তৃপক্ষসহ সেনবাগ থানায় ৬টি ও নোয়াখালী সুধারাম থানায় তার বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়। ওই ৮টি মামলায় সবুজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।
তিনি আরও জানান, গত শনিবার রাতে দুবাই থেকে ঢাকা হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসেন নূর আলম। এসময় বিমানবন্দরে কর্তব্যরত পুলিশ তাকে গ্রেফতার করে। রোববার রাতে সেনবাগ থানায় আনা হয় নূর আলমকে। সেনবাগ থানার ওসি আবদুল বাতেন মৃধা বলেন, অর্থ আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণা মামলায় একাধিক ওয়ারেন্টভুক্ত আসামি নূর আলম সবুজকে গতকাল দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবন্দর

১৩ জানুয়ারি, ২০২৩
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ