Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো তিন বাংলাদেশি জেলের মরদেহ ভোমরা স্থল বন্দর দিয়ে ফেরত দিয়েছে বিএসএফ

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : বঙ্গোপসাগরের হাতিয়া উপকূলে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিহত আরো তিন বাংলাদেশি জেলের মরদেহ সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে বিজিবির কাছে হস্তান্তর করেছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।
শনিবার (০৩ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে ভারতের ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সদস্যরা মরদেহগুলো ৩৮ বিজিবির সদস্যদের কাছে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন, ঘোজাডাঙ্গা বিএসএফর কোম্পানি কমান্ডার শিবদত্ত, ভারতের পাথর প্রতিমা থানার এসআই কার্ত্তিক মূখার্জী, ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন ওসি প্রশান্ত ঘোষ। বাংলাদেশের পক্ষে ছিলেন, সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের ভোমরা ক্যাম্পের কমান্ডার সুবেদার সিরাজুল গনি, ভোমরা ইমিগ্রেশন ওসি সুব্রত কুমার, সদর থানার এসআই রফিকুল ইসলাম প্রমুখ। তবে, ফেরত আসা মরদেহগুলোর পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।
ভোমরা বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার সিরাজুল গনি বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহগুলো সাতক্ষীরা সদর থানার এস আই রফিকুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত : একই ঘটনায় নিহত অপর সাত বাংলাদেশি জেলের মরদেহ গত ১ সেপ্টেম্বর ভোমরা স্থল বন্দর দিয়ে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। মরদেহগুলো ওইদিন সাতক্ষীরা শহরের কামাননগর কবরস্থানে দাফন করা হয়।
এদিকে, বিজিবির পক্ষ থেকে বলা হয়, গত ৩০ আগস্ট স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে ভারতের পাথর প্রতিমা থানার আওতাধীন গোবিন্দপুর হাবাদ গঙ্গামেলা নদীর ঘাট থেকে একটি অর্ধডোবা ট্রলার উদ্ধার করে সেখানকার পুলিশ। উদ্ধারকৃত ট্রলার থেকেই ওইদিন সাতটি মরদেহ উদ্ধার করা হয়েছিল। পরে আরও তিনটি মরদেহ উদ্ধার হয়। উদ্ধারকৃত ট্রলারের বডিতে লেখা রয়েছে ঋই নূর আলম, চট্টগ্রাম খঞঈ-ঘঙ-ঋই-২৪৭০। ওই ট্রলার থেকে ভারতীয় পুলিশ একটি বাংলাদেশি মোবাইল উদ্ধার করে। যার নম্বর ০১৭১৬-২৭৬৮৮৯।
ওই নম্বরে বিজিবির পক্ষ থেকে যোগাযোগ করা হলে নোয়াখালী জেলার বীরগিড়ি গ্রামের হাজী মোতালেবের ছেলে নবীর উদ্দিন ফোনটি রিসিভ করেন এবং বিজিবির জিজ্ঞাসাবাদে জানান, ট্রলারটিতে ১৭জন জেলে ছিলো। যারা সবাই নিখোঁজ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ