Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি দুদকের ব্যাখ্যা চাইলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১:৪৯ পিএম

হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক প্রকৗশলী আশরাফুল আলম ও তার স্ত্রীকে নিয়ে দৈনিক ইনকিলাবে প্রকাশিত খবরের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক)

ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম এবং বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ ব্যাখ্যা চান। আগামি ৮ মার্চ এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে আদালতকে জানাতে দুদকের আইনজীবী খুরশিদ আলম খানকে নির্দেশ দিয়েছেন।
এর আগে গত ২ মার্চ দৈনিক ইনকিলাবে প্রকাশিত ‘দুর্নীতি দমনে দুদক স্টাইল/২০ কোটিতে প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি !’ শীর্ষক প্রতিবেদন আদালতের দৃষ্টিগোচর হয়। বিষয়টি আমলে নিয়ে হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ নির্দেশ দেন। এ সময় সরকারের আইনজীবী হিসেবে যুক্ত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক,সহকারি অ্যাটর্নি জেনারেল মাহজাবীন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে বলেন, গত মঙ্গলবার (২ মার্চ) দৈনিক ইনকিলাবে প্রথম পৃষ্ঠায় প্রকাশিত এ সংক্রান্ত সংবাদ হাইকোর্টের সংশ্লিষ্ট ভার্চুয়াল বেঞ্চের দৃষ্টিতে এসেছে। পরে বিষয়টি সম্পর্কে আদালত দুদকের কাছে জানতে চেয়েছেন। দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খানকে আগামী সোমবার (৮ মার্চ) দুদকের পক্ষ থেকে বিষয়টির খবর নিয়ে জানাতে বলেছেন। আজ ৪ মার্চ বৃহস্পতিবার পত্রিকা দেখিয়ে এই মৌখিক নির্দেশনা দেন আদালত।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ