Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নিবন্ধিত ২৬৭ জনকে শিক্ষক হিসেবে নিয়োগে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নিবন্ধিত অথচ নিয়োগ বঞ্চিত ২৬৭ শিক্ষককে শূন্যপদের বিপরীতে কেন নিয়োগের সুপারিশ করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। রিট পিটিশনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো.আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রুল জারি করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, এনটিআরসিএর (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া। সরকারপক্ষ শুনানিতে অংশ নেন সহকারি অ্যাটর্নি জেনারেল নাছিমুল ইসলাম রাজু।

রুলের বিষয়ে সিদ্দিক উল্লাহ মিয়া বলেন, ১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে শূন্যপদের ভিত্তিতে নিয়োগের জন্য সুপারিশ করার নিয়ম থাকলেও তা করা হয়নি। প্রাথমিকভাবে কিছু সংখ্যক প্রার্থী হাইকোর্টে রিট আবেদন করলে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেন। এ রায় আপিল বিভাগেও বহাল রয়েছে। রায়ের আলোকে রিটকারীরা শূন্যপদের বিপরীতে নিয়োগের সুপারিশ চেয়ে রিট করেন।

২৬৭ প্রার্থীর পক্ষে মো. বাকিবিল্লাহ ভুইয়া, মো.আরিফুল ইসলাম, মো. নছির উদ্দিন, মো. জসিম, মোহাম্মদ খাইরুল ইসলাম, মো. ইব্রাহিম, মো. রেজাইল ইসলাম, উৎপল কুমার রায়, ব্রজবাসী বিশ্বাস, ফারহানা আক্তার, আম্বিয়া খাতুন, নুর নাহার সোমা, প্রদীপ শিকারী, মো. আরিফুর রহমান, মো. আল আমিন, মো. ওয়াহিদুল ইসলাম, মো. সিদ্দিকুর রহমান, শারমিন সুলতানা, মো. নুরুজ্জামান, মো. জাহাঙ্গীর আলম রিট করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ