Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাটোরে ব্যতিক্রমী পথ বই মেলা

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

‘লেখক পাঠক বই, একত্রিত হই’ এই শ্লোগানকে সামনে রেখে নাটোরে তৃতীয় বারেরমত অনুষ্ঠিত হলো দিন ব্যাপী ব্যতিক্রমী পথ বই মেলা। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে এই পথ বই মেলার উদ্বোধন করেন অধ্যাপক শেখর কুমার সান্যাল। স্থানীয় দৈনিক প্রান্তজনের সম্পাদক সাজেদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কথাসাহিত্যিক জাকির তালুকদার, ছড়াকার মহুয়া পারভীনসহ অন্যান্যরা।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্তজা আলী বাবলু, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখসহ বই প্রেমিরা। উদ্বোধন শেষে অতিথিবৃন্দ মেলার স্টলগুলো ঘুরে দেখেন। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় আলোচক ছিলেন রাবি’র অধ্যাপক ড. সুজিত সরকার, কথাসাহিত্যিক জাকির তালুকদার, মুজিবুল হক শাওন, কবি আশিক রহমান, অ্যাড. খগেন্দ্র নাথ রায়সহ অন্যান্যরা।
এই বই মেলায় রয়েছে নাটোরের ও বাইরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের লেখা বইয়ের সমাহার। দিনব্যপী এই পথ বই মেলা পাঠক, লেখকদের মিলন মেলায় পরিণত হয়েছে। এছাড়া দিনব্যাপী এই বই মেলায় আরো রয়েছে আবৃত্তি, বাঁশিসহ নানা আয়োজন। তৃতীয়বারের মতো আয়োজনে পথ বই মেলাটি সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯ টা পর্যন্ত চলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ