Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ওড়েনি জাতীয় পতাকা

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম

২১ ফেব্রুয়ারি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে পতাকা অর্ধনমিত রাখা হয়নি। দুপুরে গিয়ে দেখা যায় সেখানে কোন জাতীয় পতাকা উড়ানো হয়নি। কালীগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি না থাকায় বর্তমানে উপজেলা নির্বাহী অফিসারের দায়ীত্বে রয়েছে। ২১ ফেব্রয়ারীর সকল ভাষা শহীদদের স্মরণে দেশের সকল সরকারী বেসরকারী, আধাসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উঠানোর নির্দেশ থাকলেও, তা অমান্য করে পতাকাই ওঠেনি মুক্তিযোদ্ধাদের সম্মানে তৈরী করা এই মুক্তিযোদ্ধা ভবন।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলাই এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুর্বণা রানী সাহা জানান, নিয়মিত ভবনটিতে পতাকা উত্তোলন করা হয়। আজ কেন হয়নি সেই ব্যাপারে আমি এখনও অবগত না। এ ব্যাপারে আমি এখনই ব্যবস্থা নিচ্ছি।

সদ্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হেলার উদ্দিন সরদার বলেন, আমাদের চার্যে এখন উপজেলা নির্বাহী অফিসার। শুনেছি ভাষা দিবসের মিটিং হয়েছে কিন্তু আমাকে কোন চিঠি দেওয়া হয়নি তাই এব্যাপারে আমি অবগত না। আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রয়ারী। ভাষার জন্য যুদ্ধ আর কোন জাতি করেনি তাইতো এইদিনটি পেয়েছি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স¤œান। আমি এর সঠিক জবাব ও বিচার চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ