Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লামায় মহিলা দাখিল মাদরাসা উদ্বোধন

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বান্দরবানের লামায় আজিজনগর ইউইনিয়নে একটি মহিলা দাখিল মাদরাসা গতকাল শনিবার সকালে উদ্বোধন করা হয়। উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আজিজনগর ইউপি চেয়ারম্যান জমিস উদ্দীন কম্পানি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার উদ্যোক্তা মাস্টার আজিজ উদ্দিন।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজিজনগরের কৃতিসন্তান চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ তাজরুল ইসলাম, মহিলা মাদরাসা পরিচালনা কমিটির মোহাম্মদ তাজরুল ইসলাম, হাজী জমিস উদ্দীনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজ ও সাংবাদিকবৃন্দ।
তামাক চাষিদের মানববন্ধন
বান্দরবানের লামায় ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে তামাক চাষি, ব্যবসায়ী ও শ্রমিক ঐক্য পরিষদ। গতকাল লামা উপজেলা পরিষদের প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জাতীয় শ্রমিকলীগ লামা পৌর শাখার সভাপতি ও লামা তামাক চাষি, ব্যবসায়ী ও শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ। মানববন্ধনে বক্তারা তামাক চাষিদের তামাকপাতা বিক্রয়ের নিশ্চয়তা, তামাকপাতা বিক্রির সঠিক মূল্য নির্ধারণ, ২০২০-২১ অর্থবছরের বাজেটে বিড়ির ওপর অতিরিক্ত ৪টাকা মূল্যস্তর প্রত্যাহার, বিড়ির ওপর অর্পিত ১০% অগ্রিম আয়কর প্রত্যাহারসহ ৬ দফা দাবি তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ