Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ায় গাছ পরিষ্কার করতে গিয়ে পড়ে মারা গেলেন দিনমজুর

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩৫ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে মাত্র ৫০ টাকা মজুরির জন্য ৫৫ ফুট উঁচু দেবদারু গাছ থেকে মাটিতে পড়ে ইছা হক (৫৫) নামের এক দিনমজুরের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৪৫ মিনিটে উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের মোজা খাঁর বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি একই গ্রামের মৃত গফুর শেখের ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন।

এলাকাবাসী ও স্বজনরা জানান, ইছা হক উত্তর চাঁদপুর গ্রামের হোসেন মেম্বারের বাড়িতে সারাদিন কাজ শেষে বিকেলে বাড়িতে ফেরার পথে মোজা খাঁর স্ত্রী বাড়ির আঙিনার প্রায় ৫০-৫৫ ফিট উচুঁ তিনটি দেবদারু গাছের ডালপালা কেটে পরিষ্কার করতে বলেন। একটি গাছের ডাল কাটা শেষে দ্বিতীয় গাছের মাঝামাঝি উঠতে গেলে তিনি গাছ থেকে পড়ে যান।

পরে স্থানীয়রা তাকে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়ার পথে চাপড়া নামক স্থানে মারা যান।

নিহতের ছোট ভাই ইউনুছ আলী বলেন, কাজ শেষে বাড়ি ফেরার মতে মোজা খাঁর স্ত্রী তিনটি দেবদারু গাছের ডালপালা কাটতে বলে। এসময় গাছ থেকে পড়ে আমার ভাই মারা যান।

গাছের মালিক মোজা খাঁ বলেন, ৫০-৬০ টাকা দিয়ে একেকবছর একেকজনকে দিয়ে দেবদারু গাছের ডাল কাটান তিনি। বিকেলে ইছা হক গাছের ডাল কাটার সময় গাছ থেকে পড়ে মারা যায়।

স্থানীয় ইউপি সদস্য সাইদুল ইসলাম বলেন, ‘ইছা হক দিনমজুর হলেও এলাকার সবাই তাকে খুব ভালোবাসত। এলাকার সবচেয়ে ভালো মানুষটির হঠাৎ মৃত্যুতে মানুষের মাঝে শোকের মাতম বইছে’।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, গাছের ডাল কাটতে গিয়ে ইছা হক নামের এক দিনমজুরের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি। তবে লিখিত কোনো অভিযোগ পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ