Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোমরা স্থলবন্দর দিয়ে হস্তান্তর বাংলাদেশি জেলের লাশ করেছে বিএসএফ

প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : বঙ্গোপসাগরের হিরণ পয়েন্টে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিহত সাত বাংলাদেশি জেলের লাশ সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বৃহস্পতিবার বিকেল পৌনে ৪ টার দিকে ভারতের ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সদস্যরা মরদেহগুলো ভোমরা বিজিবি ক্যাম্পের সদস্যদের কাছে হস্তান্তর করেন।
এ সময় বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের পক্ষে ভোমরা ক্যাম্পের কমান্ডার সুবেদার সিরাজুল গনি মরদেহ গুলো গ্রহণ করেন। তবে, ফেরত আসা মরদেহগুলোর পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।
বিএসএফ এর উদ্ধৃতি দিয়ে সুবেদার সিরাজুল গনি আরো জানান, গত ৩০ আগষ্ট রাতে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথর প্রতিমা থানার পুলিশ সদস্যরা এম ভি নূরে আলম নামের একটি ট্রলার অধর্ নিমজ্জিত অবস্থায় দেখতে পায়। পরে ওই ট্রলারের ভেতর থেকে সাতজন বাংলাদেশি’র মরদেহ উদ্ধার করে। পরদিন ৩১ আগষ্ট লাশগুলোর ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে তা বিজিবি সদস্যদের উপস্থিতিতে সাতক্ষীরা থানার পুলিশ সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।
বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের জনসংযোগ কর্মকর্তা সামছুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ গুলো গ্রহণ করা হয়েছে। তিনি আরো জানান, নিহতদের নাম-পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে পরে জানানো হবে।
প্রসঙ্গত, এর আগে গত ১৮ আগস্ট একই ঘটনায় নিহত তিন ভারতীয় জেলের মরদেহ ভোমরা স্থল বন্দর দিয়ে বিএসএফের কাছে হস্তান্তর করে বিজিবি সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ