Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে এক ধর্ষকের যাবজ্জীবন

প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : মানিকগঞ্জে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে রফিক নামে এক যুবকের যাবজ্জীবন ও দুই সহযোগীর ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।
আজ বৃহস্পতিবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাছিনা রৌশন জাহান এ রায় প্রদান করেন।
আদালত সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর এলাকার সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ করে একই উপজেলার বৈতরা গ্রামের মৃত ফরজ আলীর ছেলে রফিক। এ সময় তাকে সহায়তা করেন হুমায়ুন ও জুয়েল নামের দুই যুবক। এ ঘটনায় ২০০৯ সালের ১৮ জানুয়ারি স্কুলছাত্রীর বাবা মজনু মিয়া মানিকগঞ্জ সদর থানায় পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন।
পরে বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে মামলার কার্যক্রম শুরু করেন। সর্বশেষ ওই মামলায় রফিক নামের ওই আসামিকে ৭/৯(১) ধারায় ১৪ বছরের কারাদণ্ড ও ৯(১) যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করেন বিচারক। সেই সঙ্গে ওই আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। অপহরণ ও ধর্ষণের কাজে সহায়তার জন্য হুমায়ুন ও জুয়েল নামের দুই সহযোগীকে ১৪ বছর করে কারাদ- ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। এছাড়া জরিমানার টাকা অনাদায়ে প্রত্যেককে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।
অপরদিকে আসামি মোকছেদ ও কাজী আবুল কালামকে বেকুসর খালাস প্রদান করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ