Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী জ্ঞানের চর্চা বাড়াতে হবে -সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৬ পিএম

মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী মাইজভা-ারী বলেছেন, রমজান মাস মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বিশেষ রহমত। রমজান মাস আত্মশুদ্ধির মাস, আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাস। রজব মাসেই শুরু হোক মাহে রমজানের প্রস্তুতি। সোমবার রাতে ফটিকছড়ি উত্তর রাঙ্গামাটিয়াস্থ শাহসূফী সৈয়দ আছমত উল্লাহ শাহর (রহ.) ১৪১তম বার্ষিক ওরস মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, পবিত্র রজব মাসে ৫-১০ টি নফল রোজা রাখতে পারলে, পবিত্র রমজান মাসের ফরজ রোজা রাখা সবার জন্য আরো সহজ হবে। এছাড়াও রজব মাসের প্রতিরাতেই নফল নামায ও তাহাজ্জুদ আদায় করা আল¬াহর নৈকট্য লাভের জন্য উত্তম একটি আমল।
মইনীয়া প্রকাশনী থেকে প্রকাশিত কোরআন সুন্নাহর আলোকে বিষয়ভিত্তিক আলোচনা সম্বলিত প্রসিদ্ধ গ্রন্থসমূহ সংগ্রহ করে ইসলাম তথা তাসাউফের জ্ঞান অর্জন ও চর্চা বাড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।
মাহফিলে সভাপতিত্ব করেন পীরে ত্বরীক্বত মাওলানা ফখরুদ্দীন কাদের চৌধুরী। উদ্বোধন করেন ট্রাস্ট ন্যাম প্রপার্টিজ লিমিটেডের সিইও এ এস এম মিনহাজুল ইসলাম জসিম। বক্তব্য রাখেন মাওলানা মুফতি আবুল কাশেম তাহেরী, মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, মাওলানা হাফেজ মুফতি মাকসুদুর রহমান, মাওলানা আব্দুল¬াহ আল মাসুদ প্রমুখ।
শেষে মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি, বিশ্বশান্তি, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ এবং দেশ ও বিশ্ববাসীর ওপর আল্লাহ পাকের রহমত কামনায় মোনাজাত পরিচালনা করেন শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ