Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনের হত্যাকান্ড নিয়ে পটিয়ায় সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পটিয়া পৌরসভা নির্বাচনে গত ১৪ ফেব্রুয়ারি ভোট চলাকালে বেলা ১২টায় গুলি বর্ষণ ও হত্যাকান্ডের ঘটনার জন্য জাতীয় পার্টির নেতার পুত্রকে দায়ী করছেন কাউন্সিলর প্রার্থী সরোয়ার কামাল রাজীবের স্ত্রী কানিজ ফাতেমা। তিনি গতকাল (মঙ্গলবার) পটিয়া ক্লাব হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
লিখিত অভিযোগে তিনি জানান শান্তিপূর্ণভাবে ভোট চলাকালে জাতীয় পার্টির নেতা কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের দুই পুত্র ধিহান ও রায়হান এবং জাতীয় পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ও মেয়র প্রার্থী সামশুল আলম মাস্টারের পুত্র মাঈনুল হোসেন তাদের সংঘবদ্ধ অস্ত্রধারী সন্ত্রাসীরা পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড কেন্দ্রের বাইরে জ্বালাপোড়াও, গুলিবর্ষণ, ইট, পাথর নিক্ষেপ ও অগ্নি সংযোগের মাধ্যমে উক্ত ভোট কেন্দ্রে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।
এসময় তাদের আক্রমণে আবদুল মাবুদ (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়। ঘটনা চলাকালীন তার স্বামী আ.লীগ নেতা ও কাউন্সিলর প্রার্থী সরোয়ার কামাল রাজীব ও কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান দু’জন ভোট কেন্দ্রে ছিলেন। বাইরে কি ঘটনা ঘটছে তারা জানতেন না। সংঘর্ষ ছড়িয়ে পড়লে তার স্বামীসহ এলাকার ভোটারেরা দ্বিকবিদিক ছুটতে থাকে। এ সময় বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়। পরে আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন এসে আহতদের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
সেখানে আবদুল মাবুদের মৃত্যু ঘটে। ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দুই প্রার্থীকে থানায় নিয়ে যায়। পরবর্তীতে থানা থেকে আবদুল মান্নানকে ছেড়ে দেয়া হলেও তার স্বামী কাউন্সিলর প্রার্থী সরোয়ার কামাল রাজীবকে ছেড়ে না দিয়ে আবদুল মান্নানকে বাদী করে একটি মিথ্যা মামলা রেকর্ড করেন। উক্ত মামলায় সরোয়ার কামাল রাজীবকে জেল হাজতে প্রেরণ করা হয়। তিনি তার নির্দোষ স্বামী এবং নির্বাচিত কাউন্সিলর সরোয়ার কামাল রাজীবকে অবিলম্বে মুক্তি দিয়ে মিথ্যা মামলা থেকে অব্যাহতির মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে লোকজনের সেবা করার সুযোগ দেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানান। এছাড়া প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থার আহবান জানিয়েছে। সংবাদ সম্মেলনে ২য় বার নির্বাচিত ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরানাসহ রাজীবের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ