Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্ণফুলীর মোহনায় কার্গো ডুবে নিখোঁজ ৩

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের কর্ণফুলীর মোহনায় মালবোঝাই একটি কার্গোবোট ডুবে ৩ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। গতকাল সোমবার ভোর ৪ টায় আনোয়ারার পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে কর্ণফুলী নদীর মোহনার ৫নং বয়ার পাশে বঙ্গোপসাগরে একটি টেঙ্গার জাহাজের সাথে কার্গোবোটটির সংঘর্ষে এ ঘটনা ঘটে। ঘটনার পর নৌবাহিনী ও কোস্টগার্ডের দু’টি দল উদ্ধার তৎপরতা চালালেও এ রিপোর্ট লিখা পর্যন্ত নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি। তবে ডুবে যাওয়া বোটটি উদ্ধার করে বন্দরের প্রবেশ মুখ থেকে সরানোর কাজ চলছে বলে জানান কোস্টগার্ড।
নিখোঁজ বোটের মালিক কুতুবদিয়ার বাসিন্দা জাকারিয়া সওদাগর জানায়, সোমবার ভোরে চট্টগ্রামের চাকতাই থেকে মালামাল নিয়ে কুতুবদিয়া যাওয়ার পথে ঘনকুয়াশার কারণে পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে কর্ণফুলীর মোহনায় বঙ্গোপসাগরে ৫নং বয়ার পাশে একটি টেঙ্গার জাহাজের সাথে সংঘর্ষে আমার মালিকানাধীন বোটটি ৭০ লাখ টাকার মালামালসহ ডুবে যায় । এ সময় বোটের ১২ জন মাঝি-মালালার মধ্যে ৯ জনকে উদ্ধার করা গেলেও কুতুবদিয়ার মাঝি সাইদুল করিম (৬০), আবুল কাশেম (৫৮) মোহাম্মদ হোসেন (৫৫) এখনো নিখোঁজ রয়েছে।
বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) হাবিবুর রহমান জানান, ঘনকুয়াশার কারণে গতকাল ভোরে কর্ণফুলী নদীর মোহনায় একটি টেঙ্গার জাহাজের সাথে মালবাহী বোটে সংঘর্ষের একটি বোট ডুবে যায়। এসময় বোটে থাকা ১২ জন নাবিকের মধ্যে ৯ জনকে উদ্ধার করা গেলেও ৩ জন এখনো নিখোঁজ রয়েছে। এ ঘটনায় বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। ডুবে যাওয়া বোটটি সরিয়ে নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ