Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪ জনের যাবজ্জীবন

আক্কাস হত্যা মামলায়

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জামালপুরের বকশীগঞ্জে আক্কাস আলী হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। গতকাল সোমবার দুপুরে জামালপুর সিনিয়র দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. জুলফিকার আলী খান এই রায় ঘোষণা দেন।
মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. নির্মল কান্তি ভদ্র জানান, বকশীগঞ্জের চরকাউনিয়া সিমারপাড় গ্রামের আক্কাস আলী ২০১৪ সালের ২৯ এপ্রিল রাতে জুয়া খেলতে যান। পরদিন উত্তর মাঝপাড়া কুটিরঘাট এলাকার একটি ধান ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করে স্বজনরা। এই ঘটনায় নিহতের ছেলে সাইফুল ইসলাম বাদি হয়ে হানিফ মিস্ত্রিসহ ৯ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।
জামালপুর সিনিয়র দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মামলার ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে গতকাল সোমবার দুপুরে আসামি হানিফ মিস্ত্রি, ফরিদ, ফরিদ মিয়া ও আহাদ আলীকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদন্ডের রায় দেন। অপর ৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খলাস দেয়া হয়। রাষ্ট্রে পক্ষে মামলা পরিচারনা করেন পিপি নির্মল কান্তি ভদ্র ও আসামি পক্ষ এড. তাইজুর ইসলাম তাজুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ