Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

নার্স হিসেবে নিবন্ধন বাতিলের দাবি

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

কারিগরি শিক্ষাবোর্ড থেকে ৬ মাস মেয়াদি ‘ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি’ শিক্ষার্থীদের নার্স হিসেবে নিবন্ধন বাতিলের দাবিতে আন্দোলনে নেমেছে জয়পুরহাট স্টুডেন্ট নার্সেস অ্যান্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদের নার্সিং কোর্সের শিক্ষার্থীরা। গতকাল শনিবার দুপুরে আধুনিক জেলা হাসপাতাল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের জয়পুরহাট জেলা শাখা আয়েজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ঐশি ইসলাম, সহ-সভাপতি আরিফা আক্তার, রিক্তা আক্তার, সাধারণ সম্পাদক নাজমুল হক, যুগ্মসাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।
বক্তারা বলেন, এইচএসসি পাশের পর নার্সিং ইনস্টিটিউট থেকে কোর্স সম্পন্ন করে বিভাগীয় পরীক্ষার মাধ্যমে উত্তীর্নদের পেশাদার নার্স বলা হয়, রাষ্ট্রীয় আইনে এমন বিধান থাকলেও সম্প্রতি এসএসসি পাশ করে কারিগরি শিক্ষা বোর্ডের মাধ্যমে মাত্র ৬ মাস মেয়াদী কোর্স উর্ত্তীনদেরও একই সুযোগ দেয়া হয়েছে। বক্তারা এসএসসি পাশ করা ৬ মাস মেয়াদী কারিগরি কোর্স সম্পন্নকারীদের সমমানের নার্স স্বীকৃতি না দিতে সরকারের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ