Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে শিক্ষাপ্রতিষ্ঠানে দৃষ্টিনন্দন ভবন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

পঞ্চগড় জেলায় শিক্ষা প্রকৌশল অধিদফতরের আওতায় ২০টি দৃষ্টিনন্দন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে চাহিদাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৪তলা বিশিষ্ট এই ভবনের প্রতিটিই ব্যয় প্রায় ২.৮৮ লাখ টাকা। ভবনে ১২টি বিশাল আকারের শ্রেণি কক্ষসহ থাকবে আধুনিক সুযোগ সুবিধা।
লাঙ্গলগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিক হোসেন বলেন, ১৯৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের আগের টিনসেড ঘরগুলো জরাজীর্ণ ও শ্রেণিকক্ষের সংকট ছিল।এতে করে শিক্ষার্থীদের পাঠদান কষ্ট হতো। নতুন ভবন নির্মাণ হওয়ায় শ্রেণিকক্ষের সংকট নিরসন হয়েছে। আমরা এখন সুন্দর পরিবেশে শিক্ষা ক্রার্যক্রম চালাতে পারব।
শিক্ষা প্রকৌশল অধিদফতর পঞ্চগড়ের সহকারি প্রকৌশলী জিল্লুর রহমান জানান, পঞ্চগড়ের বিভিন্ন উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য দৃষ্টিনন্দন ৪তলা ভবন নির্মাণ করা হয়েছে ২০টি। আশা করছি আগামী জুন মাসের মধ্যে ভবনগুলোর নির্মাণ কাজ শেষ করে হস্তান্তর করা হবে।
শিক্ষা প্রকৌশল অধিদফতর পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী দীপক কুমার মন্ডল জানান, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, উন্নয়নের সরকার, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ক্ষেত্রে আমরা প্রজাতন্ত্র হিসেবে সরকারের উন্নয়নমূলক কাজ বাস্তবায়নে সহযোগিতা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ