Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মোকাবেলায় সক্ষম হয়েছি: মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫০ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা নিয়ন্ত্রণ আছে বলেই উন্নয়নের চাকা চলমান আছে। করোনা নিয়ন্ত্রণ এমনি হয়নি, কোন জাদু মন্ত্র দিয়ে হয়নি, এটা ম্যাজিক না, এটার পেছনে কাজ করতে হয়েছে। সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে, সমালোচনাকে ঊর্ধ্বে রেখে সঠিকভাবে কাজ করলে সফলতা আসবেই। শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনা মোকাবেলায় সক্ষম হয়েছি। করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য বসে না থেকে গত মে মাস থেকে বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করেছি। আমরা ভ্যাকসিন দেয়া শুরু করেছি, পৃথিবীর অনেক উন্নত দেশ এখনো ভ্যাকসিন পায়নি। ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে আমাদের দেশ বিশ্বের ৬ নম্বরে রয়েছে। বর্তমানে দেশে ১৭ কোটি লোকের মধ্যে মাত্র ১৩শ’ লোক করোনায় আক্রান্ত রয়েছে। আমাদের দেশে সুস্থতার হার ৯০ ভাগ। ভ্যাকসিন নেয়ার পাশাপাশি আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা দেশ থেকে করোনাভাইরাস আরো নিয়ন্ত্রণ করতে পারবো।
এসময় স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, একটি পৌরসভা হচ্ছে জেলা শহরের ড্রইং রুম। এই ড্রইং রুম সাজানো গোছানো না থাকলে জেলার উন্নয়ন দৃশ্যমান হয় না। মানিকগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রুপান্তর করতে হলে একটি মাস্টার প্ল্যান তৈরি করতে হবে। আগামীতে যত উন্নয়ন হবে তা মাস্টার প্ল্যান অনুযায়ী হবে। আগামীতে পৌর এলাকায় একটি মিনি স্টেডিয়াম, শিশুপার্ক, শহরের খাল, সৌন্দর্যবর্ধন প্রকল্প গ্রহণের জন্য পৌর মেয়রকে অনুরোধ করেন মন্ত্রী।
পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে কর্মপরিকল্পনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালামসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ