Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এন্টি টেররিজম ইউনিট কর্তৃক আনসারুল্লাহ বাংলা টিম এর ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০২ পিএম

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে ০৯ ফেব্রুয়ারী আনুমানিক দুপুর ১৫:১৫ ঘটিকার সময় অভিযান চালিয়ে নরসিংদী জেলার রায়পুরা থানা এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিম এর ০১ (এক) সদস্যকে আটক করে। আটককৃত সদস্য হলো- ১. মোঃ হিজবুল্লাহ মিয়া (২২), পিতা-বাদল মিয়া, মাতা-তাছলিমা বেগম, স্থায়ী ঠিকানা- গ্রামঃ রতনপুর মুনসুর আলীর বাড়ী, ইউপিঃ
উত্তর বাখর নগর, পোঃ বাখর নগর বাজার, থানাঃ রায়পুরা, জেলাঃ নরসিংদী। গ্রেফতারকৃত হিজবুল্লাহর দেয়া তথ্য মতে এটিইউএর আভিযানিক দলটি একই দিন আনুমানিক ২০.১০ ঘটিকায় নারায়নগঞ্জ জেলার মদনপুর এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এর আরেকজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। আটককৃত সদস্যের নাম ২. মোঃ নুরুল আলম(২৩), পিতা-মোঃ ইউসুফ হাওলাদার, মাতা- মমতাজ, স্থায়ী ঠিকানা- গ্রামঃ বেতমোর, পোঃ বেতমোর নতুন হাট, থানাঃ মঠবাড়ীয়া, জেলাঃ পিরোজপুর।
গ্রেফতারকৃত আসামীরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এর সক্রিয় সদস্য। গ্রেফতারকালে তাদের নিকট থেকে ০২টি এন্ডধয়েড মোবাইল সেট, ২টি মেমোরী কার্ড, ০৪টি সিমকার্ড এবং ০৭টি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃত আসামী মোঃ হিজবুল্লাহ মিয়া(২২) “এই শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী” খুলে নিজে পরিচালনা করত। পরবর্তীতে সে আরও সদস ̈দেরকে উ৩ গ্রুপের এডমিন হিসাবে যোগ করে, যাদের মধে্য মোঃ নুরুল আলম। গ্রুপের বাকী সদস ̈দের বিরুদ্ধেও অভিযান অব্যহত আছে।
গ্রেফতারকৃতরা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষে ̈ অনলাইনে জঙ্গিবাদ প্রচরণাসহ রাষ্টধবিরোধী ষড়যন্ত্রের মাধ ̈মে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারা সাধারণ মানুষের মধে ̈ ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টির মাধ ̈মে দেশের আইনশৃংঙ্খলা পরিস্তিতির অবনতি এবং নাশকতার জন ̈ পরিকল্পনা, প্রশিক্ষন ও প্রশ্রুতি নেয়ার জন্য সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। তাছাড়া তারা ধর্মীয় সংগঠনের সদস ̈সহ, বিভিন্ন রাজনৈতিক নেতাদের টাগের্ট কিলিং এর পরিকল্পনা গ্রহন করছিল বলে তাদের গ্রুপ চ্যাটিং থেকে
পাওয়া যায়।
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস ̈পদ গ্রহণ, সমর্থন, এবং অনলাইনে সন্ত্রাসী কর্মকান্ড প্ররোচিত করায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নরসিংদী জেলার রায়পুরা থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩)-এর ৬(২)(আ)/৮/৯(৩)/১২/১৩ ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ