Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজার সেই আলোচিত ইয়াবা সম্রাট ফারুকের কী পরিচয়?

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১:৫৪ পিএম

এই সেই ইয়াবা সম্রাট জহিরুল ইসলাম ফারুক। এই ফারুক মঙ্গলবার দুপুরে চৌফলদন্ডী থেকে ৭ বস্তায় ১৪ লাখ ইয়াবা ও তার এক সহযোগীসহ পুলিশের হাতে আটক হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিও পোটেজে দেখা গেছে, বিগত কক্সবাজার পৌরসভা নির্বাচনে তার এলাকা নুনিয়াছড়া এলাকার এক কাউন্সিলর প্রার্থীর পক্ষে তিনি বক্তব্য রাখছেন।

এসময় তার বাম পাশে ওই কাউন্সিলরকেও দেখাগেছে ভিডিও পোটেজে। এছাড়াও, তিনি একটি বড় রাজনৈতিক দলের নেতা বলে জানাগেছে।

অনেকের প্রশ্ন আমাদের সমাজে সবকিছুর নিয়ামক কি তা হলে তারাই। সমাজটা কি তারাই নিয়ন্ত্রণ করে থাকে?

তাকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে সন্ধ্যায় ২ দফায় অভিযানে পুলিশ প্রায় তিন কোটি টাকা এবং ২বস্তায় তিন লাখ ৭৫ হাজার ইয়াবা উদ্ধার করে। এর সাথে জড়িত এক নারী ও তার চাচা শ্বশুরসহ আরো তিন জনকে আট করে পুলিশ।

এই ফারুক মিয়ানমারের সীমান্ত থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিশান ইয়াবা নেট সৃষ্টির অভিযোগও পাওয়া গেছে। এব্যাপারে অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এপ্রসঙ্গে পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, এই ইয়াবা চক্রের সন্ধানে পুলিশ কাজ করছে। পাশাপাশি সচ্ছতা ও জবাব দিহিতার জন্য উদ্ধার করা মাদক ও টাকা গুলো জন সম্মুখে গননা করে সিজার লিষ্ট তৈরী করছি। স্থানীয় লোকজনকে সাক্ষী করে অডিও ভিডিও রেকর্ড রাখা হচ্ছে।

অতীতে এরকম হত না। বরং উদ্ধার করা মাদক গুলোর সিংহ ভাগই গায়েব হয়ে যেত। সবচাইতে বড় কথা হল ধরা পড়া মাদক কারবারিদের বিরুদ্ধে আদালতে সাক্ষী পাওয়া যেতনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ