Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রি-রোলিং মিল চালুর দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম


বন্ধ রি-রোলিং কারখানাগুলো চালু, বন্ধকালীন সময়ে শ্রমিকদের আইনানুগ মজুরি প্রদান, নিয়োগপত্র-পরিচযপত্র প্রদান ও সরকার ঘোষিত মজুরি কাঠামো বাস্তবায়নের দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্টের সভাপতি ইমাম হোসেন খোকনের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল, আবু নাঈম খান বিপ্লব, রেজাউল করিম, গোলাম মোস্তফা, গোলাম রব্বানী।

নেতৃবৃন্দ বলেন, শ্যামপুর-কদমতলী, ফতুল্লা শিল্পাঞ্চলের অর্ধ শতাধিক রি-রোলিং কারখানা ব্যবসায়িক কারণে বন্ধ। বন্ধ কারকানায় মজুরি না পাওয়ায় হাজার হাজার শ্রমিক পরিবার পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে কারখানায় নিয়োগপত্র পরিচয়পত্র না থাকায় শ্রমিকরা আইনের আশ্রয় নিতে পারছে না। নেতৃবৃন্দ বলেন, কারখানার মালিকের কোনরকম আইনের তোয়াক্কা করে না। কলকারখানা পরিদর্শন অধিদপ্তরকে লিখিত অভিযোগ দিলেও তারা কার্যকর পদক্ষেপ নেননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ