Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘর বরাদ্দে অনিয়মের অভিযোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মুজিববর্ষ উপলক্ষে বরিশালে হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দকৃত ঘর বন্টনে অনিয়মের অভিযোগ করেছে কৃষক ফেডারেশন। ৩০-৪০ হাজার টাকা উৎকোচ নিয়ে উপজেলা ও জেলা প্রশাসনকে প্রভাবিত করে অনেক স্বচ্ছল পরিবারকে হতদরিদ্র দেখিয়ে ঘর বরাদ্দ করেছেন স্থানীয় চেয়ারম্যান-মেম্বররা। গতকাল বরিশাল টাউন হল চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভে ভ‚মিহীন কয়েকশ’ নারী-পুরুষ অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা অভিযোগ করেন, একই পরিবারে ২-৩টি ঘর দেয়ারও দৃষ্টান্ত রয়েছে। প্রশাসন সুষ্ঠুভাবে তদন্ত করলে এ অভিযোগের সত্যতা পাওয়া যাবে। চেয়ারম্যান-মেম্বরদের অনিয়মের কারণে প্রকৃত ভ‚মিহীনরা সরকারের দেয়া ঘর থেকে বঞ্চিত হওয়ায় মুজিব শতবর্ষের সম্মান ক্ষুন্ন হয়েছে বলেও অভিযোগ করেন বক্তারা।
কৃষক ফেডারেশনের বরিশাল বিভাগীয় সভাপতি হারুন ভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেনÑ জেলার সাধারণ সম্পাদক হালিম মহুরী, কৃষাণী সভার সভানেত্রী রেহেনা বেগম মিতু, সাধারণ সম্পাদক রেনু বেগম, ইউসুফ আকন, হিরা বেগম ও মো. রেজাউল করিমসহ অন্যান্যরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ