Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরামপুর সীমান্তে তিন রোহিঙ্গা আটক

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকায় শিশুসহ একই পরিবারের তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার দুপুরে উপজেলার বিনাইল ইউনিয়নের দেশমা বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ উল্লাহ আবেদ এ বিষয়টি জানান। তারা হলেন- মজিবর হোসেন (২৭), স্ত্রী সাদেকুন নাহার (২৪) এবং শিশু রহমত হোসেন (৫)।
স্থানীয় বিনাইল ইউনিয়নের ২নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য মাকসুদা বেগম জানান, সকালে দেশমা বাজার এলাকায় নিজ বাড়ি থেকে বেরিয়ে দেখি এক শিশুসহ একই পরিবারের তিনজন রাস্তার পাশে বসে আছে। এ সময় ঠিকানা জিজ্ঞেস করলে তারা কিছু বলতে পারেনি। তিনি আরো বলেন, তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে এলে স্থানীয় আনোয়ার হোসেন নামের এক শিক্ষক জানায় তারা রোহিঙ্গা। পরে বিষয়টি স্থানীয় বিনাইল চেয়ারম্যানের মাধ্যমে পুলিশ ও বিজিবিকে জানানো হয়। এ বিষয়ে ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ উল্লাহ আবেদ জানান, বিরামপুর দেশমা এলাকায় শিশুসহ তিন রোহিঙ্গা আটকের খবর পেয়ে এক দোভাষিকে পাঠিয়ে তাদের সাথে কথা বলে। পরে রোহিঙ্গা ক্যাম্পে খোঁজ নিয়ে জানা গেছে তারা রোহিঙ্গা। প্রাথমিকভাবে তারা স্বীকার করেছে তারা এ এলাকায় বসবাসের উদ্দেশে সীমান্তে এসেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ