Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কোনো চুরিই তারা বাদ রাখেনি

প্রতিবাদ সভায় রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মাফিয়ারা এখন দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, পৌরসভা নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থী যিনি আওয়ামী লীগ করতেন, তাকে এসপি সাহেব ডেকে নিয়ে বলেছেন, আইনশৃঙ্খলা নিয়ে তার সঙ্গে কথা হবে। এসপি সাহেবের ডাকে তিনি গিয়েছেন। তাকে গাড়িতে করে সরাসরি ঢাকায় নিয়ে আসা হয়েছে। তাকে আওয়ামী লীগের অফিসে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘তুমি প্রার্থিতা প্রত্যাহার করো’। এ কাজ কারা করে? পুলিশ মানুষের নিরাপত্তা দেবে। কিন্তু সেই পুলিশ একজনকে ডেকে ঢাকায় নিয়ে এসেছে। ওবায়দুল কাদের যে কাজ করেছেন, এ তো মাফিয়ারা করে, ডনরা করে, ডাকাতরা করে।’ গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন ব্যাংকের অর্থ লোপাটের অভিযোগ তুলে ধরে রিজভী বলেছেন, মুরগি চুরি থেকে ছাগল চুরি, কোনও চুরিই তারা বাদ রাখেনি। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংকের অর্থ চুরি করেছেন আওয়ামী লীগের নেতারা। বেসিক ব্যাংকেরও অর্থ চুরি করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ বিভিন্ন জায়গায় পাবলিক প্রতিষ্ঠান চুরি করেছে। ফরিদপুরে ছাত্রলীগ নেতা ২ হাজার কোটি টাকা পাচার করেছে, এটা যেমন চুরি, আবার ছাত্রলীগ নেতা মাদারীপুরের তুহিন ছাগল চুরি করেছে, এটাও চুরি। মুরগি চুরি থেকে ছাগল চুরি, কোনও চুরিই তারা বাদ রাখেনি।

আওয়ামী লীগ নেতারা টিকা নিচ্ছেন না অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ভারত থেকে আসা করোনাভাইরাস প্রতিরোধী টিকা ত্রুটিপূর্ণ। আপনারা প্রমাণ করুন, এ টিকার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আওয়ামী লীগের অনেক নেতাই কিন্তু এ টিকা নিচ্ছেন না। ব্রাহ্মণবাড়িয়ার এমপি উম্মে ফাতেমা নাজমা বেগমকে (শিউলি আজাদ) নিয়ে খবরের কাগজে এসেছে, তিনি টিকা নেয়ার অভিনয় করেছেন। তাহলে আমাদের কথা ঠিক। ভারত থেকে যে টিকা এসেছে, তা নির্ভুল নয়, ত্রুটিপূর্ণ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, আমিরুল ইসলাম খান আলিম, আমিরুজ্জামান খান শিমুল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, কৃষকদলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

এছড়াও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি নবী উল্লাহ নবী, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, উত্তরের সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু, স্বেচ্ছাসেবক দলের কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ