Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন

জয়পুরহাটে পজ-মেশিন শুরু

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সড়কে যানবাহন চলাচলে শৃঙ্খলা নিশ্চিত করতে জেলায় ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে শহরের মাদরাসা মোড় স্বাধীনতা চত্বরে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন। অনুষ্ঠানে ডিআইজি মো. আব্দুল বাতেন বলেন, ট্রাফিক ব্যবস্থাপনায় আধুনিকতা আনয়নের মাধ্যমে স্বচ্ছতা নিশ্চিত করতে ডিজিটাল পদ্ধতিতে প্রসিকিউশন কার্যক্রম শুরু করা হচ্ছে। এই কার্যক্রমে সময়, অর্থ, শ্রম ও হয়রানি হ্রাস পেয়ে জনদুর্ভোগ কমবে। সড়কে শৃঙ্খলা আনতে যানবাহনের চালকবৃন্দের সচেতনতা বৃদ্ধি এবং ট্রাফিক আইন মেনে চলার উপরে গুরুত্ব আরোপ করেন এই কর্মকর্তা।
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহার সভাপতিত্বে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। সেখানে জেলা ও ট্রাফিক পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, সড়কে যানবাহন চলাচলে শৃঙ্খলা নিশ্চিত করতে সড়ক পরিবহন আইন, ২০১৮ মোতাবেক বিভিন্ন অপরাধসমূহের জন্যে ১০৮ ধারার ক্ষমতাবলে পিওএস মেশিনের মাধ্যমে ট্রাফিক মামলা নিষ্পত্তি করা হবে।
অপর এক খবরে জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে যানবাহনের বিভিন্ন বৈধ কাগজপত্র না থাকলে ট্রাফিক পুলিশের সনাতন পদ্ধতিতে জরিমানা আদায় হতো। প্রক্রিয়া সহজ করার জন্য ই-ট্রফিক ব্যবস্থায় পজ-মেশিনে প্রসিকিউশিন এন্ড ফাইন পেমেন্ট সিস্টেমের শুভ উদ্বোধন করেছে জেলা পুলিশ। গতকাল সোমবার দুপুরে জয়পুরহাট শহরের কেন্দ্রীয় মসজিদ চত্বরে পজ-মেশিনের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির-পিপিএম।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন, টিআই জামিরুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আলমগীর জাহান, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ