Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভ্যাকসিন নিলেন ১৭৬ পুলিশ সদস্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দেশব্যাপী করোনা ভ্যাকসিন প্রদানের প্রথম দিনে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে করোনার ভ্যাকসিন গ্রহণ করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল ডিএমপি কমিশনারের ভ্যাকসিন নেয়ার মধ্য দিয়ে পুলিশ সদস্যদের মধ্যে করোনা ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ঢাকা মহানগর পুলিশের আয়োজনে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে এ ভ্যাকসিন প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়। এ সময় ডিএমপির বিভিন্ন পদবীর মোট ১৭৬ জন পুলিশ সদস্য করোনার ভ্যাকসিন গ্রহণ করেন।

ডিএমপি কমিশনার ভ্যাকসিন গ্রহণের পর ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কশিনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার করোনা ভ্যাকসিন গ্রহণ করেন।

ভ্যাকসিন গ্রহণ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মাঠে সম্মুখসারির যোদ্ধা হিসেবে সার্বিক দায়িত্ব পালন করে গেছেন পুলিশ সদস্যরা। ডিএমপির ২৭ জন পুলিশ সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করছেন। সম্মুখসারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশ অগ্রাধিকার হিসেবে এ ভ্যাকসিন পাচ্ছে। করোনার ভ্যাকসিন নিলে পার্শ্বপ্রতিক্রিয়া হবে এটা ভ্রান্ত ধারণা। ফোর্সদের মধ্যে করোনার ভ্যাকসিন নিয়ে যেন কোন প্রকার সংশয় সৃষ্টি না হয়, সেজন্য আমরাই প্রথমে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, ভ্যাকসিন গ্রহণের পর কোন অসুবিধা বোধ করছিনা। এটা একটা মানসিক বিষয়। আপনি মানসিকভাবে প্রস্তুত থাকলে এটি অন্যান্য ভ্যাকসিনের মতোই স্বাভাবিক। আমি সকলকে অনুরোধ করবো ভ্যাকসিন গ্রহণ করার জন্য। আমাদের পর্যাপ্ত ভ্যাকসিন প্রদানের বুথ রয়েছে যেখানে গড়ে প্রতিদিন চারশত পুলিশ সদস্যকে ভ্যাকসিন প্রদান করা সম্ভব। আমরা আমাদের কোন সদস্যকে ভ্যাকসিন নিতে বাধ্য করছিনা।

প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে কমিশনার বলেন, সারা বিশ্বে মাত্র ২০ থেকে ২২টি দেশ করোনার ভ্যাকসিন পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা ও দূরদর্শিতায় আজকে আমরা আগাম এ ভ্যাকসিন নিতে পারছি। এ পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের ৮ হাজার পুলিশ সদস্য করোনা টিকা গ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। নিবন্ধন কাযক্রম চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ