Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রাষ্ট্রযন্ত্রের দুর্গন্ধ দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৮ এএম

সরকারের রাষ্ট্রযন্ত্র থেকে যে দুর্গন্ধ বের হচ্ছে তা দেশে বিদেশে ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই সরকারের আর কোথাও নিজেদের নয় মুখ দেখাবার জো নেই। তাদের দুর্নীতি, অপশাসন, দুঃশাসনের আলোচনা এখন পৃথিবীর সকল দেশে। তাই পূর্বের বৈশিষ্ট্যের মত অবৈধ প্রধানমন্ত্রীসহ তার অন্য মন্ত্রীরাও ব্যর্থ রাষ্ট্রের ভয়াবহ ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে দেশের জনপ্রিয় নেতা বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রদান করেছেন।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে বিক্ষোভ মিছিলটি সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে বাড্ডা লিংক রোডের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, একটি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী রায়ে সাজা দেয়া হয়েছে। কোন সময়? যখন তাদের অপকর্ম সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। সরকারের দেশের মাটিতে পা রাখার অবস্থা নেই। চারিদিক থেকে ব্যর্থ হয়ে সরকার এখন আগের মতোই জিয়া পরিবারকে টার্গেট করেছে। জিয়া পরিবারের বিরুদ্ধে আবারও মিথ্যা মামলা দিয়ে এবং নানা ধরনের কুৎসা রটনা করে নিজেরা মনে করছে পার পেয়ে যাবে। কিন্তু জনগণের কাছে ইতিমধ্যেই এই আওয়ামী সরকার গণধিকৃত হয়ে গেছে। সরকারের ক্ষমতায় থাকার আর কোন ভিত্তি নেই । যে কোন মুহূর্তে এই সরকারের পতন ঘটবে।
রুহুল কবির রিজভী অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান, নইলে সম্মিলিত আন্দোলনের মাধ্যমে সরকারকে ধাক্কা দিয়ে পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে বলেও হুশিয়ার করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ