Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাওনার দাবিতে বিক্ষোভ খুলনায় পাটকল

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল চালু ও বদলি শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। গতকাল মঙ্গলবার বিকালে খুলনা নগরীর খালিশপুরে পাটকল-রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র জনতা ঐক্য পরিষদের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। বিকাল ৪ টায় প্লাটিনাম জুটমিল গেট থেকে মিছিলটি শুরু হয়ে নতুন রাস্তা মোড়ে এসে অবস্থান কর্মসূচি পালন করে।

এদিন বিকাল ৪ টায় খালিশপুর প্লাটিনাম জুটমিল গেটের সামনে থেকে মিছিল বের করা হয়। মিছিলটি ক্রিসেন্ট, খালিশপুর জুট মিলের সামনে দিয়ে বিআইডিসি সড়ক হয়ে নতুন রাস্তা মোড়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়। সেখানে ৪০ মিনিট অবস্থান ও সমাবেশ করা হয়।

সমাবেশে পাটকল-রক্ষায় শ্রমিক – কৃষক- ছাত্র জনতা ঐক্য পরিষদের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে বক্তৃতা করেন দিঘলিয়ার স্টার জুট মিলের বদলী শ্রমিক আব্দুর রাজ্জাক, প্লাটিনাম জুট মিলের আল আমিন, ক্রিসেন্ট জুট মিলের শ্রমিক সাহেদ, খালিশপুর জুট মিলের মো. মনির হোসেন, আলমগীর হোসেন, যশোর জুট ইন্ডাস্ট্রির শ্যামল প্রমূখ। বক্তারা বলেন, অবিলম্ব সকল বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু এবং বদলী ও অস্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ