Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আগামী ৩১ মার্চের মধ্যে জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের (তৃতীয় বর্ষ) শিক্ষার্থীদের চ‚ড়ান্ত পরীক্ষা গ্রহণের দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা একই দাবিতে ভিসির কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন। ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন ভিসির ব্যক্তিগত সচিব সানোয়ার হোসেন।
এসময় শিক্ষার্থীরা তিন কার্যদিবসের মধ্যে সিদ্ধান্তের দাবি জানালে মুঠোফোনের মাধ্যমে ভিসি শিক্ষার্থীদেরকে দ্রæত সমস্যা সমাধানে প্রতিশ্রæতি দেন এবং আশ্বস্ত করেন। এছাড়া একই দাবিতে ৪৬তম ব্যাচের পক্ষ হতে ৫ শিক্ষার্থী ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের সাথে সাক্ষাত করেন।
এদিকে মানববন্ধনে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মো. নাসিম বলেন, ‘আমাদের একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০১৭ সালের ৯ মার্চ। চার বছর অতিক্রম হয়েছে অথচ এখনও তৃতীয় বর্ষ শেষ করতে পারিনি।’

মানববন্ধনে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহীন আলম বলেন, ‘দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। আমরা বিভ্রান্তিতে আছি, কবে নাগাদ অনার্স পাস করবো, কবে চাকরিতে যোগ দিব? প্রশাসনের কাছে দাবি, তারা যেন এ সংকটাপন্ন পরিস্থিতি থেকে উত্তরণ করতে সহায়তা করে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ