Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সীমান্তে সতর্কতা বাড়িয়েছে বিজিবি

মিয়ানমারে সেনা অভ্যুত্থান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত সোমবার ভোর থেকেই সীমান্তের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে বিজিবি সর্তক অবস্থানে রয়েছে। পাশা পাশি সীমান্তের বিভিন্ন চৌকি গুলোতে বিজিবির অতিরিক্ত সদস্য সংখ্যা বাড়ানোর কথাও জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র।

সীমান্তে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে দৃষ্টি রেখে বিজিবি সদস্যরা সীমান্ত চৌকি গুলোতে সতর্ক অবস্থানে রয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। বিশেষ করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি, পানছড়ি, ঘুংধুম, তুমব্রা, চাকঢালা ও কক্সবাজারের টেকনাফ সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার জানিয়েছেন, সীমান্তে বিজিবি সতর্ক অবস্থায় থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সীমান্তে যাতে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে লক্ষ্য রাখছে বিজিবি। বিজিবির কক্সবাজার রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজেদুর রহমান জানিয়েছেন সীমান্ত পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর রাখা হচ্ছে। নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়ক ও জোন কমন্ডার লে. কর্ণেল আব্দুল আজিজ আহমদ জানান, নাইক্ষ্যংছড়ি সীমান্ত জুড়ে বিজিবি সর্বোচ সর্তক অবস্থানে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ