Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে মামলার সাহস আমি ছাড়া কেউ করেনি

ফটিকছড়িতে সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ফটিকছড়ি সংসদীয় আসনের এমপি ও ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, যুদ্বাপরাধীদের বিরুদ্ধে মামলা দায়ের করার সাহস আমি ছাড়া আ.লীগেরও কেউ করেনি। এজন্য যুদ্ধাপরাধীদের সমর্থিত লন্ডনভিত্তিক ‘বাঁশের কেল্লা’ সাইড থেকে আমাকে হত্যার হুমকি এখনো অব্যাহত রেখেছে। তিনি আরো বলেন, আমরা তরিকত-সুন্নিপন্থীরা আহলে সুন্নাত ওয়াল জামায়াতকে লালন করি। এখন সৌদি-কওমিরাও আহলে সুন্নাতের অনুসারী বলে থাকে। এতে আমরা মহাখুশি। তবে সংসদে এ আহলে সুন্নাতের পক্ষে কথা বলার কেউ নেই। আমিই আল্লামা হাশেমী এবং আহলে সুন্নাতকে সংসদে পরিচয় করিয়ে শোক প্রস্তাব পাস করিয়েছি। অথচ তথাকথিত আহলে সুন্নাতের দাবিদাররা মেয়র নির্বাচনে দাঁড়িয়ে হাতপাখা প্রার্থীর চেয়ে শোচনীয় পরাজয় বরণ করে। কিন্তু মুখে বড় বড় কথা বলে। হেফাজত ডাক দিলে লাখো মানুষ রাস্তায় নামে, আমরা সুন্নীরা ডাকলে নামে না। এর কারণ খুঁজে বের করা সময়ের দাবি। বড় গলায় কথা বললেই হবে না।
তিনি আরো বলেন, সম্প্রতি ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটিতে দেশে ওয়াজ মাহফিলের মাইক বন্ধ করার সিদ্ধান্ত প্রস্তাব পাস করতে চেয়েছিল। কিন্তু আমি কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে প্রতিবাদ করেছি। অন্যরা বললেন, যদি প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেন, তখন কি হবে? আমি বলেছি- ওনি যদি সে আত্মঘাতি সিদ্ধান্ত নেন, তবে আমি সেদিনই সংসদ থেকে পদত্যাগ করবো। তিনি গত সোমবার রাতে ফটিকছড়ির আজাদী বাজারস্থ আজিজিয়া হাশেমিয়া নূরীয়া মাদরাসার ১১তম সালানা জলসায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাদরাসার প্রতিষ্ঠাতা আহলে সুন্নাত ওয়াল জামায়াত একাংশের মহাসচিব আল্লামা আবুল কাশেম নূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাহফিলে প্রধান বক্তা ছিলেন, আলোচিত বক্তা মুফতি গিয়াস উদ্দীন আত-তাহেরী। বিশেষ অতিথি ছিলেন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ত্বরিকত ফেডারেশনের যুগ্ম-মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী, ধর্মপুর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল কাইয়ুম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ