Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যক্ষের ঘুষ দাবির অভিযোগ

সিরাজগঞ্জে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

তিন মাসের মধ্যে ভাতা পেতে দুই বছর অপেক্ষা করেও গভীর ষড়যন্ত্রের কারণে অদ্যাবধি পেনশন পাওয়া থেকে বঞ্চিত হচ্ছি। গতকাল রোববার সকাল ১১টার দিকে শহরের একটি দৈনিক পত্রিকা অফিসের হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন সিরাজগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর এসএম মনোয়ার হোসেন।
তিনি লিখিত অভিযোগে বলেন, ২০১৯ সালের ৩০ডিসেম্বর থেকে আমার অবসরকালীন ভাতা (পেনশন) চালু হওয়ার কথা থাকলেও বর্তমান অধ্যক্ষ টিএম সোহেলের ঘুষ দাবি ও গভীর ষড়যন্ত্রের কারণে দুইবছর পেরিয়ে গেলেও অদ্যাবধি পেনশন পাওয়া থেকে বঞ্চিত রয়েছি। তিনি আরো জানান, সাবেক উপাধ্যক্ষ গোলাম মোস্তফার কাছে বর্তমান অধ্যক্ষ টিএম সোহেলের উদ্ধৃতি দিয়ে আমার পেনশন ও অডিট আপত্তির নিষ্পত্তির লক্ষে অধ্যক্ষের আস্থাভাজন শিক্ষক প্রভাত চন্দ্র বিশ্বাস ও সুলতান মাহমুদের মাধ্যমে ৩০ লাখ টাকা দাবি করেন। তার সে প্রস্তাবে রাজি না হলে বর্তমান অধ্যক্ষ নানা টালবাহানা করে সময়ক্ষেপন করেন। এমনকি আমার প্রত্যয়নপত্র দিতে অনিহা প্রকাশ করেন। নিরুপায় হয়ে আমি পেনশন সংক্রান্ত ফাইল তৈরি করে ২০১৯ সালের ১ জুলাই বর্তমান অধ্যক্ষ বরাবর জমা দিতে গেলে তিনি সেটা গ্রহণ করেননি বরং অফিসকেও আমার ফাইল জমা নিতে বারণ করেন। তারপর ডাকযোগে পেনশন সংক্রান্ত ফাইল পাঠালে তিনি সেটা আমলে নেননি।
এ ব্যাপারে বর্তমান অধ্যক্ষ টিএম সোহেলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সরকারি বিধিবিধান মেনেই আমি সব কিছু করেছি। তার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ