Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিচ্ছন্ন উপজেলা গড়ে তোলা হবে : এমপি সেলিম

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ৫:৪৬ পিএম

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি আলহাজ¦ মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম বলেছেন, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। আমাদের প্রাত্যহিত জীবনে তাই পরিচ্ছন্নতার বিকল্প নেই। তিনি বলেন, বদলগাছী উপজেলা শহরের ময়লা আবর্জনা ফেলার আগে কোন নির্দিষ্ট জায়গা ছিলনা। তাই বাসা বাড়ি, দোকান, ব্যবসায় প্রতিষ্ঠান প্রভৃতির প্রাত্যহিক ময়লা রাস্তায় ফেলা হতো। আবার কসাইখানার গরু ছাগলের ও বাজারের মুরগির নারিভুড়িসহ যাবতীয় দূর্গন্ধযুক্ত ময়লা ফেলা হতো ব্রিজের ধারে। এখন এসবের অবসান ঘটবে। এমপি বলেন, ইতোমধ্যেই উপজেলা সদরে অসংখ্য ড্রামের ডাস্টবিন রাখা হয়েছে। যে কেউ সেগুলোতে ময়লা ফেলতে পারবে। উপজেলার পরিচ্ছন্নতাকর্মীরা সেসব সংগ্রহ করে নির্দিষ্ট স্থানে ফেলবে।
রোববার দুপুরে এমপি তার নির্বাচনী এলাকা নওগাঁর বদলগাছী উপজেলা সদরের বাজারে ‘পরিচ্ছন্ন বদলগাছীর’ উদ্যোগে ডাস্টবিন স্থাপন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে কথাগুলো বলেন। তিনি বলেন, এখন থেকে কেউ আর রাস্তায় ময়লা ফেলতে পারবেন না। কেউ আর বদলগাছীর পরিবেশ দূষণ করতে পারবেন না।
উল্লেখ্য, স্থানীয় একদল উৎসাহী, উদ্যমী, সমাজকর্মীর উদ্যোগে ‘পরিচ্ছন্ন বদলগাছী’ নামে একটি সামাজিক সংগঠন গঠন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি হাফেজ ফজলে রাব্বী মুকুল সভাপতিত্ব করেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম মন্ডল, সাবেক চেয়ারম্যান এস. এম. গফুর, বদলগাছী বণিক সমিতি ও শুভসংঘের সভাপতি গোলাম কিবরিয়া, প্রভাষক মাহমুদুল হাসান হিরো, তন্ময় কান্তি চৌধুরী, রজত গোস্বামী, জাহাঙ্গীর আলম, আ. ক. ম. ফিরোজ জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ