Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উদ্বোধনের অপেক্ষায় মঠবাড়িয়া পৌর ওয়াটার সাপ্লাই ট্রিটমেন্ট প্ল্যান্ট

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর সভায় ৫৩ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে নির্মিতওয়াটার সাপ্লাই টিটমেন্ট প্লান্ট প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায়। নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীঘ্রই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্লান্ট উদ্বোধন করবেন।
জানা যায়, এশিয়া উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে ‘উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের আওতায় ৫৩ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়নে ও পৌর সভার উদ্যোগে সিনো কনস্ট্রাকশন ওয়াটার সাপ্লাই টিটমেন্ট প্লান্ট তৈরি করেন। ২০১৮ সালের মার্চ মাসে প্লান্ট তৈরির কাজ শুরু করা হয়।
প্লান্ট উদ্বোধনের মধ্য দিয়ে অবসান হতে যাচ্ছে পৌরবাসীর দীর্ঘ দিনের সুপেয় পানির দুর্ভোগ। পৌর শহরের আরামবাগ নিবাসী মো. মাহবুবুল হক জানান, সুপেয় পানির অভাবে আমরা পৌরবাসীরা দীর্ঘ বছর ধরে দুর্ভোগের মধ্যে ছিলাম। অবশেষে সুপেয় পানির দাবি পুরণ হওয়ায় তিনি প্রধানমন্ত্রী এবং পৌর মেয়রকে ধণ্যবাদ জানান।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালেক জানান, গত ডিসেম্বর মাসের ১৫ তারিখ থেকে পরীক্ষামূলক পানির লাইন চালু করা হয় এবং গত মঙ্গলবার সুপেয় পানি সরবরাহ কার্যক্রম উন্মুক্ত ঘোষণা করা হয়। ইতোমধ্যে পৌর সভায় ৩ হাজার ৫শ’ গ্রাহককে সংযোগ দেয়া হয়েছে। পৌর শহরের কলেজপাড়া ও ৮নং ওয়ার্ডে পৃথক দু’টি পানির ট্যাঙ্কি নির্মাণ করা হয়েছে। প্রতিদিন দু‘ধাপে পানি সরবরাহ করা হবে।
পৌর মেয়র মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস জানান, ২০০৪ সালে জননেত্রী শেখ হাসিনা মঠবাড়িয়ায় এক জনসভায় মঠবাড়িয়া পৌর পানির প্লান্ট নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনা তার প্রতিশ্রুতি কাস্তবায়ন করেছেন। মেয়র প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ