Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজের ১ মাস পর মিললো জাপা নেতার লাশ

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

লোহাগাড়ায় নিখোঁজের ১ মাস পর জাতীয় পার্টি নেতা ও ব্যবসায়ী আনোয়ার হোসেনের (৪২) অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাত সাড়ে ১১টায় সদর ইউনিয়নের দরবেশহাট সওদাগর পাড়ার তার খামার এলাকায় মাটি চাপা দেয়া অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। আনোয়ার হোসেনকে উদ্ধারে প্রায় একমাস চেষ্টার পর তার লাশটি উদ্ধার করতে সক্ষম হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ঘটনায় স্থানীয় আসিফ ও মিয়ানমার নাগরিক আনছার নামের আনোয়ারের খামারের দুজন কর্মচারীকে আটক করেছে পুলিশ। আনোয়ার লোহাগাড়া সদর ইউনিয়নের মৃত আহমদ সওদাগরের ছেলে। তিনি জাতীয় পার্টি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।
লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, তার নিখোঁজের পর গত ২১ জানুয়ারি অজ্ঞাতনামা অপহরণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন স্ত্রী নার্গিস আক্তার। মামলার পরে পুলিশ বিভিন্ন সোর্স ও প্রযুক্তির মাধ্যমে নিখোঁজ আনোয়ারকে উদ্ধারের চেষ্টা চালায়। সোর্স ও বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে পুলিশ নিশ্চিত হয়ে গ্রেফতার করে আসিফ ও আনছার নামের আনোয়ারের খামারের পলাতক দু’জন কর্মচারী। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী আনোয়ার মাটিচাপা অবস্থায় আছে বলে নিশ্চিত হয় পুলিশ।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু, ওসি জাকের হোসাইন মাহমুদ, ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম ও এসআই প্রার্থ সারতীসহ চট্টগ্রাম জেলা পুলিশের একটি টিম নিয়ে লোহাগাড়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উদ্ধার কাজে অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ২০২০ সালের ৩০ ডিসেম্বর রাতে খামার থেকে বটতলী ফোরকান টাওয়ারের বাসায় ফেরার পথে নিখোঁজ হন তিনি। নিখোঁজের পর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। পরদিন ৩১ ডিসেম্বর সকালে আনোয়ার হোসেনের ছোট ভাই মো. সেলিম লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ