Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবিতে জবি শিক্ষার্থীদের উপর হামলার বিচার দাবি

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : জবির আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার বিচার দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। সোমবার দুপুর ১টায় বিভোক্ষ মিছিলটি অর্জুনতলা থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। শাখা সমাজতান্ত্রিক ছাত্রফন্টের আহ্বায়ক অপু কুমার দাশের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন 

সভাপতি স্বপন দেবনাথের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্রসেঞ্জিত রুদ্র, সুচিত্র গোপ ও সরোয়ার তুষার।

এসময় তারা সরকারের প্রতি জবি শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার বিচার দাবি জানিয়ে বলেন, শিক্ষার্থীদের হলের নায্য দাবি মানা না হলে প্রগতিশীল ছাত্রজোট সাধারণ শিক্ষার্থীদেরকে নিয়ে র্দুবার আন্দোলন গড়ে তুলবে।

এদিকে দুপুর ১২টায় জবির হলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে বক্তরা সংশ্লিষ্টদের প্রতি জগন্নাথ বিশ‌ববিদ্যালয় শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ