Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় বাসের লাগেজ বক্স থেকে ২ শ কচ্ছপ উদ্ধার

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৫:১০ পিএম

এক যাত্রীর লাগেজ খুঁজতে গিয়ে পুলিশ বাসের লাগেজ বক্সে চারটি বস্তা থেকে ২০০টি কচ্ছপ উদ্ধার করে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মাগুরা শহরের ঢাকা রোড এলাকায় এই ঘটনা ঘটে। তবে এই কচ্ছপের মালিক বা বাহক কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মাগুরা সদর থানার পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এক যাত্রীর অভিযোগের ভিত্তিতে শহরের ঢাকা রোড এলাকায় মামুন পরিবহন নামের একটি বাসে তল্লাশি চালায় পুলিশ। বাসটি ঢাকা থেকে ঝিনাইদহের মহেশপুর যাচ্ছিল। তল্লাশির একপর্যায়ে বাসের লাগেজ বক্সে চারটি বস্তায় কচ্ছপ পায় পুলিশ। তবে কচ্ছপগুলোর কোনো মালিক বা বাহককে পায়নি তারা। পরে সেগুলো জব্দ করে সদর থানায় নিয়ে আসা হয়। জব্দ করা কচ্ছপগুলো দেশীয় সুন্দি প্রজাতির বলে ধারণা করছে পুলিশ।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার ( সার্কেল) তারেক আল মেহেদী জানান,, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ইতিমধ্যে খুলনা বিভাগীয় বন কর্মকর্তার কাছে জানানো হয়েছে। বন বিভাগের কর্মকর্তারা এলে তাঁদের কাছে এটি হস্তান্তর করা হবে।

খুলনা বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পাল বলেন, মাগুরার কোনো জলাধারে এগুলো অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ