Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতিরঝিলে বেপরোয়া অপরাধীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর দৃষ্টিনন্দন হাতিরঝিল এখন অনিয়ম আর অপরাধের আখড়ায় পরিণত হয়েছে। বেপরোয়া হয়ে উঠেছে অপরাধীরা। তাই বেড়াতে আসা বিনোদনপ্রেমীদের নিরাপত্তায় পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ সদস্যরা দায়িত্বপালন করছেন। এদিকে ঘুরতে আসা লোকজনকে উত্ত্যক্ত করার অভিযোগে ১৬ কিশোরকে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়। পরে তাদের মা-বাবার জিম্মায় দেয়া হয়। গতকাল পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স শাখা পরিচালিত ফেসবুক পেজে সম্প্রতি একজনের করা অভিযোগের ভিত্তিতে হাতিরঝিল থানার পুলিশ এ অভিযান চালায়। পুলিশের ওই ফেসবুক পেজে সংশ্লিষ্ট ব্যক্তি অভিযোগ করেন, হাতিরঝিল এলাকায় ঘুরতে আসা লোকজনকে কিছু কিশোরের হাতে হয়রানির শিকার হতে হচ্ছে। পরে এ অভিযোগ পুলিশ হেডকোয়ার্টার্স থেকে হাতিরঝিল থানার ওসিকে অবহিত করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অবসর কাটাতে আসা মানুষের বিনোদনকাল স্বস্তিদায়ক করতে গতকাল থেকে হাতিরঝিলে পোশাকে ও সাদাপোশাকে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এ ছাড়া পুলিশের মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হাতিরঝিল থেকে আটক ১৬ ওই কিশোরের বিরুদ্ধে প্রাথমিক তদন্তে কোনো মামলা মুলতবি পাওয়া যায়নি। এ জন্য তাদের নিজ নিজ মা-বাবার জিম্মায় দেয়া হয়।
এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি মো. সোহেল রানা বলেন, হাতিরঝিলে অবসর কাটাতে আসা মানুষের বিনোদনকালীন সময় স্বস্তিদায়ক করার লক্ষ্যে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে। এর ফলে এখানে বেড়াতে আসা মানুষের অবসর উদযাপন আরও নিরাপদ হবে বলেও মনে করেন পুলিশের ওই কর্মকর্তা।
ঘুরতে আসা দর্শনার্থীদের অভিযোগ, হাতিরঝিলে সক্রিয় রয়েছে ছিনতাইচক্র। এছাড়া মাদক বাণিজ্য, দেহবাণিজ্যসহ নানামুখী অপরাধ এখন ওপেন সিক্রেট। ফলে এখানে ঘুরতে আসা মানুষজন নিজেদের অনিরাপদ বোধ করছেন। হাতিরঝিলে গভীর রাত পর্যন্ত বেপরোয়া মোটরসাইকেল রেসিংয়ে মগ্ন থাকে কিশোর গ্যাংয়ের সদস্যরা। চলে কার রেসিংও। উল্টাপথে চলে মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহন। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে মানুষ। এখানে গাড়িতে বসে নারীদের উত্ত্যক্ত করে বখাটেরা।
হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ দৈনিক ইনকিলাবকে বলেন, হাতিরঝিলের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। অপরাধীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
সাদা পোশাকে পুলিশ মোতায়েন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতিরঝিল

৯ মার্চ, ২০২২
২৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ