Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে বিএসএফের হামলা : নিহত ১, আহত ১ নিখোঁজ ৫

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার শালঝোড় সীমান্তের ওপারে বিএসএফের নির্যাতনে আব্দুল গণি (৩৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত আলাউদ্দিন (৩০) নামে এক যুবক রংপুরে আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছে। এছাড়া বিএসএফের হাতে আটক আছে আরো এক যুবক। তার নাম পাওয়া যায়নি।
সোমবার ভোরে রাতে বিএসএফের হামলায় এ ঘটনার সময় আরো ৫ জন বাংলাদেশী গরু পাচারকারী নিখোঁজ বলে দাবি করেছেন শিলখুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান। তিনি আরো জানান, দক্ষিণ ধলডাঙ্গা এলাকার নিহত আব্দুল গণির লাশ ভারতের অভ্যন্তরে পড়ে আছে। দক্ষিণ ধলডাঙ্গা গ্রামের আলা উদ্দিন পালিয়ে এসে প্রথমে ভুরুঙ্গামারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে পালিয়ে গেছে। বর্তমানে সে রংপুরে অবস্থান করে পরিচয় গোপন করে উন্নত চিকিৎসা নিচ্ছে। গ্রেপ্তার এবং পরবর্তী আইনি জটিলতার কারণে বিস্তারিত তথ্য জানাতে কেউ রাজি হচ্ছেন না।
বিজিবি’র সুবেদার তরিকুল ইসলাম জানান, শালঝোড় সীমান্তের আন্তর্জাতিক পিলার ৯৮৮ এর পাশ দিয়ে ভারতের অভ্যন্তরে একদল বাংলাদেশী গরু পাচারকারী ঢুকলে বিএসএফের জলজলি ক্যাম্পের জোয়ানরা তাদের উপর হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।
তিনি আরো জানান, সোমবার এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে নিহতের লাশ এবং আহত ব্যক্তিকে হস্তান্তরের দাবি জানিয়ে বিএসএফ পক্ষকে পত্র দেয়া হয়েছে। এখন পর্যন্ত সাড়া মেলেনি।
কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাকির হোসেন বিএসএফের হামলায় একজন নিহত, একজন বিএসএফের হাতে আটক এবং একজন আহত বাংলাদেশের অভ্যন্তরে পালিয়ে আসার কথা স্বীকার করলেও বিস্তারিত তথ্য জানাতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ