Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে পিঠা উৎসব

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নাটোরের লালপুরে প্রতি বছরের ন্যায় এবারও আবহমান গ্রাম বাংলার লোকজ সংস্কৃতি চর্চার ধারাবাহিকতায় পৌষ-পার্বণ উপলক্ষে পিঠা উৎসব ও অংশগ্রহণকারীদের অনুপ্রেরণা যোগাতে পুরস্কার বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার সকালে উপজেলার ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক সংগঠন ওয়ালিয়া তরুণ সমাজের আয়োজনে ও ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পিঠা উৎসবে সংগঠনের নারী সদস্য, শিক্ষার্থী ও এলাকার গৃহবধূসহ ২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। তারা গ্রাম বাংলার ঐতিহ্যমন্ডিত পুলি, ভাপা, বকুল, পাটিসাপটা, পাকান, চিতই, জামাই, রসসহ বিভিন্ন আইটেমের পিঠা তৈরি করে স্টলে পরিদর্শন করে। প্রতিযোগীরা তাদের তৈরি পিঠা দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করেন। পরে পিঠা উৎসবে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী।
পিঠা উৎসবে ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানের সভাপতিত্বে ও ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়নাল আবেদীনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার শাম্মি আক্তার, লালপুর উপজেলা আ.লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, লালপুর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ওমর আলী, সগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ভাস্কর সরকার, মোস্তফা বাযেজিদ কাদের, সভাপতি আশকুর রহমান টুটুল প্রমুখ। এ সময় সুধিজনরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ